বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

ঝিনাইদহে জমকালে আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হলো পৌষ মেলা

ঝিনাইদহ প্রতিনিধি॥ র‌্যালী, আলোচনা সভা, পিঠা উৎসব, লাঠি খেলা, ঝাপান খেলাসহ নানা আয়োজনে ঝিনাইদহ শহরের পবহাটিতে অনুষ্ঠিত হয়ে গেল পৌষ মেলা।

শনিবার দিনব্যাপী শহরের পবহাটি গ্রামের ফুটবল মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করে সৃজনী বাংলাদেশ ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন।

এ উপলক্ষে সকালে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম, সৃজনী বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. এম হারুন অর রশীদ, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর ব্যবস্থাপক আব্দুল মতিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় বিস্কুট দৌড়, মোরগ লড়াই খেলা। দুপুরে আয়োজন করা হয়া গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা। খেলা দেখতে মেলা প্রাঙ্গণে ভীড় করে শত শত মানুষ।

পরে বিশেষ আকর্ষন ছিল ঝাপান খেলা। ঝাপান খেলাকে কেন্দ্র করে পুরো উৎসবের নগরীতে রূপ নেয় পবহাটি এলাকা। বাদ্যের তালে তালে ঝুড়ি থেকে বেরিয়ে আসে গোখরা সাপ। হাজার হাজার দর্শক মুগ্ধ হয়ে উপভোগ করে সেই খেলা। পরে দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিজয়ী দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সৃজনী বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. এম হারুন অর রশীদ এর সভাপতি পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পৌরসভার মেয়র ও চেম্বার অব কমার্স ইন্ড্রাস্ট্রি’র সভাপতি আলহাজ সাইদুল করিম মিন্টু। বিশেষ অতিথি ছিলেন আলহাজ সাইদুল করিম মিন্টু’র সহধর্মীনি আর্মিজা শিরিন আক্তার এ্যামি, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা: জাহিদ আহম্মেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution