বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

চলমান রাজনৈতিক সঙ্কট সরকারের জন্য অগ্নিপরীক্ষা -বি. চৌধুরী

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী চলমান রাজনৈতিক সঙ্কটকে ভয়াবহ উল্লেখ করে বলেছেন, এই সঙ্কট সরকারের জন্য অগ্নিপরীক্ষা। তিনি আইন-শৃ্খংলা রক্ষাকারী বাহিনী এবং দলীয় কর্মীদের পূর্ণ নিয়ন্ত্রণে রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, চলমান রাজনৈতিক সংকটকে ভয়াবহ।

বি. চৌধুরী ৬ ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুরে দলের নির্বাহী কমিটির বর্ধিত মূলতবী সভার সমাপনী বক্তব্যে এসব কথা বলেন। বিকল্পধারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করবে উল্লেখ করে তিনি বলেন, জাতি একটি নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনমতের প্রতিফলন দেখতে চায়। তিনি নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ভূমিকা রাখার আহ্বান জানান।

বি. চৌধুরী বলেন, শিক্ষামন্ত্রীর অবহেলায় ছাত্রদের ভবিষ্যৎ অন্ধকার। যোগ্য ছাত্ররা তাদের প্রতিভা প্রকাশ করার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। এই অবস্থায় জাতি একজন করিৎকর্মা নতুন শিক্ষামন্ত্রী দেখতে চায়। তিনি শিক্ষা মন্ত্রণালয়কে ঢেলে সাজানোরও আহ্বান জানান।
আইন-শৃঙ্খলার ক্রমবর্ধমান অবনতির কথা উল্লেখ করে বি. চৌধুরী বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং সরকারি দলের নেতাকর্মীদের উক্তি এবং কার্যক্রম দেখে আমারা উদ্বিগ্ন, যা কোনোক্রমেই গ্রহণযোগ্য নয়।

চলমান রাজনৈতিক সংকটকে ভয়াবহ উল্লেখ করে বি. চৌধুরী বলেন, এই সংকট সরকারের জন্য অগ্নিপরীক্ষা। তিনি আইন-শৃ্খংলা রক্ষাকারী বাহিনী এবং দলীয় কর্মীদের পূর্ণ নিয়ন্ত্রণে রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। যাতে অকারণে দেশের মানুষ বিপদাপন্ন না হয়। এ ক্ষেত্রে বিরোধী দলের ভুমিকাও জনগণ প্রত্যক্ষ করছে বলে তিনি উল্লেখ করেন।

বি. চৌধুরী, বিরোধী দলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, তাদের এমন কোনো প্রতিবাদ কর্মসূচি দেওয়া উচিত হবে না, যা জনগণকে বিপদগ্রস্ত করে এবং শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করে। তিনি যুক্তফ্রন্টের কর্মসূচি নিয়ে জনগণের কাছে ব্যাখ্যা করার জন্য বিকল্পধারার নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। এদিকে গত সোমবার রাতে দলের কুড়িল বিশ^রোডের কেন্দ্রীয় কার্যালয়ে বি. চৌধুরীর সভাপতিত্বে নির্বাহী কমিটির বর্ধিত সভা শুরু হয়ে রাত দশটা পর্যন্ত চলার পর মূলতবী করা হয়। মঙ্গলবার সকালে আবার মূলতবী সভা শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়।

বর্ধিত সভায় দলের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানকে যুক্তফ্রন্টের সাথে যোগাযোগ রক্ষার জন্য লিঁয়াজো কমিটির প্রধান এবং যুক্তফ্রন্টের বাইরের দল এবং ব্যক্তিদের সাথে যোগযোগ রক্ষার জন্য যুগ্ম মহাসচিব মাহী. বি চৌধুরীকে রাজনৈতিক সমন্বয়ক এবং দলের মুখপাত্র হিসেবে কাজ করার দায়িত্ব দেওয়া হয়।

বর্ধিত সভায় অনান্যের মধ্যে বক্তৃতা করেন দলের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাহবুব আলী, কেন্দ্রীয় নেতা আজিজ আখন্দ, যুক্তরাজ্য শাখার সভাপতি আলহাজ¦ অহিদউদ্দিন, ইঞ্জিনিয়ার মো. ইউসুফ, হাফিজুর রহমান ঝান্টু, ওয়াসিমুল ইসলাম, শাহ আহম্মেদ বাদল, জানে আলম হাওলাদার, ওবায়েদুর রহমান মৃধা, আসাদুজ্জামান বাচ্চু, বিএম নিজাম, মো. শাহ আলম, ফজলুল হক, আািমনুল ইসলাম বুলু, সাইফুল ইসলাম শোভন প্রমুখ। সভায় বক্তারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য মতৈক্য প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution