বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

ঘোড়াঘাটসহ ৬টি উপজেলার ফায়ার স্টেশন বিল্ডিং নির্মান হলেও কার্যক্রম বন্ধ

ঘোড়াঘাট (দিনাজপুর)প্রতিনিধি॥ দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ফায়ার স্টেশনের বিল্ডিং নির্মান হলেও এখন পর্যন্ত এর কার্যক্রম চালু হচ্ছে না। ফলে এ উপজেলার সাধারন মানুষ অনিশ্চয়তার মধ্যে পড়েছে। ফায়ার স্টেশন এলাকার অগ্নি নিভানোসহ গুরুত্বপুর্ন কাজ করে থাকেন।

বর্তমান সরকার দেশের গুরুত্বপূর্ণ উপজেলাগুলিতে ১৫৬টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন প্রকল্প হাতে নেয়। যা একনেকে গত ১৮/০৯/২০১২ তারিখে প্রকল্পটি অনুমোদন করেন। যার ব্যয় ধরা হয় ৮৮,৭৮,০০,০০০ লক্ষ (আটাশি কোটি আটাত্তর লক্ষ) টাকা। এ প্রকল্পটি বাস্তবায়নের মেয়াদ কাল জুলাই-২০১২ হতে জুন-২০১৬ পর্যন্ত সময় সীমা ধরা হয়। পরবর্তীতে ২০১৩-২০১৪ অর্থ বছরে দিনাজপুর জেলার ৬টি ফায়ার সার্ভিস স্টেশন নির্মানের জন্য গণপূর্ত অধিদপ্তর উপজেলা বিরল, বীরগঞ্জ, কাহারোল, ঘোড়াঘাট, নবাবগঞ্জ ও চিরিরবন্দর দরপত্র আহবান করে। উক্ত দরপত্র মূল্য ধরা হয় প্রায় ১২ কোটি টাকা। এদিকে বিভিন্ন উপজেলার মধ্যে ঘোড়াঘাটের বিল্ডিং পুরোপুরি কাজ সমাপ্ত হলেও ফায়ার স্টেশনের কার্যক্রম চালু হচ্ছে না। এতে করে হতাশায় ভুগছেন এ এলাকার সাধারন মানুষ।

এলাকাবাসী জানান, সামনে শুষ্ক মৌসুম এই সময় গ্রাম অঞ্চলে আগুন লাগার সম্ভাবনা বেশি থাকে তার আগে ফায়ার স্টেশনগুলো পুরোপুরি চালু করার আহবান জানান তারা।এ ফায়র স্টেশন চালু হলে এর সুফল পাবেন এলাকাবাসী। দিনাজপুর জেলা গণপূর্ত অধিদপ্তরে সহকারী উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন জানান আমরা কাজ সমাপ্ত করার পরেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে বার বার যোগাযোগ করেও এর কোন সমাধান করতে পারিনি।

এদিকে জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মোঃ আনিসুর রহমান জানান, যে বিল্ডিং এখন পর্যন্ত পুরোপুরি চালু না হওয়ায় এবং আমাদের জনবল ও ইকুয়েপমেন্ট সমস্যা থাকায় আমরা এই ফায়ার স্টেশনগুলো চালু করতে পারছি না। তবে অতি সত্ত্বর ফায়ার স্টেশনের সমস্যা গুলো সমাধান করে চালু করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution