বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

কালীগঞ্জে দুর্বৃত্তের হামলায় সাংবাদিক আহত

জিন্নাতুল ইসলাম জিন্না, লালমনিরহাট প্রতিনিধিঃঃ
লালমনিরহাটের কালীগঞ্জে দুর্বৃত্তের হামলার শিকার হয়ে সাংবাদিক নিয়াজ আহমেদ সিপন(২৮) হাসপাতালে ভর্তি হয়েছেন। ২২ জানুয়ারি সোমবার দুপুরে এ ঘটনার বিচার চেয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। সাংবাদিক নিয়াজ আহমেদ সিপন নিউজবাংলাদেশ, উত্তরবাংলা ডটকম ও দৈনিক খোলা কাগজ পত্রিকায় কর্মরত। কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার এলাকার হযরত আলীর ছেলে। এজাহার সুত্রে জানা গেছে, কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নের সেনপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য কাবেজ আলীর ছেলে সামিউল ইসলাম ব্যবসায়ীক দ্বন্দের জের ধরে সাংবাদিক নিয়াজ আহমেদ সিপনকে দীর্ঘ দিন ধরে গুম করে হত্যা করার হুমকী দিয়ে আসছে। এ ঘটনায় জিবনের ও পরিবারের নিরাপত্তা চেয়ে গত ২ নভেম্বর কালীগঞ্জ থানায় ৬ জনের বিরুদ্ধে একটি সাধারন ডায়েরী (জিডি নং-৬৭) দায়ের করেন।

রোববার রাতে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে দলগ্রামের সেনপাড়া এলাকায় ওঁৎ পেতে থাকা ওই এলাকার কাবেজ ও তার ছেলে সামিউল ইসলাম ৭/৮ জন লোক নিয়ে সাংবাদিক সিপনের গতিরোধ করেন। এ সময় কিছু বুঝে উঠার আগেই হামলাকারীরা সিপনকে এলোপাতারি মারপিট করে ক্যামেরা, ল্যাপটপ কেড়ে নেয়। সিপনের আতœচিৎকারে স্থানীয়রা ছুটে এসে সিপনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় সোমবার দুপুরে সাংবাদিক সিপন বাদি হয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। কালীগঞ্জ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আহসান হাবিব জানান, সাংবাদিক সিপন বুকে প্রচন্ড আঘাত পেয়েছেন। আশংকা মুক্ত হলেও সেড়ে উঠতে কিছুটা সময় লাগবে।

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মকবুল হোসেন জানান, ঘটনার পরপরেই ফোর্স পাঠোনো হয়েছে। অভিযোগটি গুরুত্ব সহকারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution