বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

কাজাখস্তানে বাসে আগুন লেগে নিহত ৫২

আন্তর্জাতিক ডেস্ক:: কাজাখস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি বাসে আগুন লেগে ৫২ জন নিহত হয়েছেন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি।

বাসে থাকা যাত্রীদের মধ্যে ৫ জন বেরিয়ে যেতে সক্ষম হয়েছিলেন। উদ্ধারকর্মীরা তাদের প্রাথমিক চিকিৎসা দিয়েছেন। আকতোবির ইরগিজ জেলায় বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় এ দুর্ঘটনা ঘটে।

বাসটিতে উজবেকিস্তানের নাগরিকরা ছিলেন। তবে বাসটি রাশিয়া থেকে ছেড়ে এসেছিল না রাশিয়াতে যাচ্ছিল তা এখনও নিশ্চিত নয়। যে রুটে বাসটি যাচ্ছিল সেটি প্রায় ২ হাজার ২০০ কিলোমিটারের পথ।

জরুরি সেবা মন্ত্রণালয় এএফপিকে জানিয়েছে, দুর্ঘটনার সময় বাসটিতে ৫৫ জন যাত্রী এবং দু’জন চালক ছিলেন। পাঁচজনকে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। বাকিরা সবাই দুর্ঘটনায় নিহত হয়েছেন। এখনও পর্যন্ত ওই দুর্ঘটনার কারণ জানা যায়নি।

হতাহতদের উদ্বিগ্ন স্বজনদের জন্য একটি টেলিফোন হটলাইন চালু করেছেন জরুরি বিভাগের কর্মকর্তারা। অনেকেই সামাজিক মাধ্যমে দুর্ঘটনার ছবি প্রকাশ করেছেন।

সামাজিক মাধ্যমে প্রকাশিত একটি ছবিতে দেখা গেছে, দুর্ঘটনাকবলিত বাসটি পুরোপুরি আগুনে পুড়ে গেছে।

এর আগে গত বছরের অক্টোবরে ৫০ উজবেক নাগরিককে বহনকারী একটি বাসের সঙ্গে রাশিয়ার একটি ট্রেনের সংঘর্ষ হয়। এতে ১৭ জন নিহত হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution