বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন

ঐক্যবদ্ধ থেকে শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যাওয়ার নির্দেশনা খালেদা জিয়ার

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: ঐক্যবদ্ধ থাকুন, নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যান, সরকারের পাতানো ফাঁদে পা না দিতে দলের সিনিয়র নেতাদের সর্তক করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তাকে কোনোভাবেই নত করা যাবে না। তার মনোবল দৃঢ় রয়েছে। তার আইনজীবীদেরকে তিনি আইনি প্রক্রিয়ায় মোকাবিলার কথা বলেছেন। পাশাপাশি রাজনৈতিকভাবে যেভাবে প্রতিবাদ জানানো হচ্ছে একটি দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে সেভাবেই আন্দোলন চালিয়ে যাওয়ার পরার্মশ দিয়েছেন। খালেদা জিয়া বলেছেন, তাকে একটি মিথ্যা মামলায় রাজনৈতিক কারণে দন্ড দেওয়া হয়েছে। তার সান্তনা এইটুকু যেন দেশবাসী জেনেছে তিনি নির্দোষ। দলের নীতিনির্ধারণী ফোরামের এক নেতার সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ম্যাডামের সঙ্গে তার মামলার বিষয় নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি রাজনৈতিকভাবে এই মামলা মোকাবিলা ও সংকট থেকে বের হয়ে আসার বিষয়ে কথা হয়েছে। তিনি সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন দলের মধ্যে ঐক্য ধরে রাখার ওপরে। দলের ঐক্য থাকলেই কেবল এই সংকট থেকে বের হওয়া সম্ভব হবে।

দলের সিনিয়র ওই নেতা জানান, খালেদা জিয়া তাদেরকে বলেছেন কোনোভাবেই যেন আন্দোলন সহিংসতা রূপ না নেয়। কারণ সরকার নানাভাবে চেষ্টা চালাবে বিএনপিকে উস্কে দেওয়ার, কিন্তু তাতে আমাদের পা দেওয়া চলবে না।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া দন্ডিত হওয়ার পর গতকাল তার সঙ্গে দেখা করেছেন তার দলের নীতিনির্ধারকরাসহ ৫ আইনজীবী। গতকাল বিকালে তারা দেখা করেন খালেদা জিয়ার সঙ্গে। এরপর রাতেই বৈঠকে বসেন দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের সদস্যরা। এই প্রথম বিএনপি চেয়ারপারসন বিহীন এ বৈঠকে দলের ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক ও সহ সাংগঠনিকরা উপস্থিত ছিলেন। সেখানেই খালেদা জিয়ার ম্যাসেজ পৌঁছে দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution