মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:২২ অপরাহ্ন

ইউপিডিএফের জেলা সমন্বয়ক ছোটন আটক

বশির আহমেদ, বান্দরবান প্রতিনিধি ॥ বান্দরবানে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) জেলা সমন্বয়ক ছোটন কান্তি তঞ্চঙ্গ্যাকে আটক করা হয়েছে।

মঙ্গলবার গভীর রাতে জেলা শহরের বালাঘাটাস্থ নিজবাড়ি থেকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাকে আটক করে।

নিরাপত্তা বাহিনীর একটি সূত্র জানায়, ইউপিডিএফের জেলা সমন্বয়ক ছোটন কান্তি তঞ্চঙ্গ্যার বিরুদ্ধে বিভিন্ন সময়ে বালাঘাটাসহ আশপাশের বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হচ্ছিল বলে অভিযোগ রয়েছে। পার্বত্যাঞ্চলে শান্তি শৃঙ্খলা রক্ষায় তাকে আটক করা হয়েছে। আটকের পর নিরাপত্তা বাহিনীর হেফাজতে ছোটনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সেনাবাহিনীর সদর জোন কমান্ডার মশিউর রহমান জানান, গোপন বৈঠক করে বিশৃঙ্খলা সৃষ্টির করা হচ্ছিল বলে অভিযোগ পেয়ে ছোটনকে আটক করা হয়েছে।

এদিকে এক বিবৃতিতে ছোটনকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ। কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রবি শংকর চাকমা বিবৃতিতে বলেন, কোনো কারণ ছাড়াই ছোটন কান্তি তঞ্চঙ্গ্যাকে আটক করেছে সেনাবাহিনী। অবিলম্বে নিঃশর্ত এবং অক্ষত অবস্থায় তার মুক্তি দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, ইউপিডিএফ বান্দরবান জেলার প্রধান সংগঠক ছোটন কান্তি তঞ্চঙ্গ্যা নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এর আগে ২০১২ সালে তিনি পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন। এছাড়া তাকে একবার হত্যার চেষ্টাও করেছিল প্রতিপক্ষরা।

অপরদিকে, খাগড়াছড়িতে ইউপিডিএফ নেতা মিথুন চাকমাকে হত্যার প্রতিবাদে বুধবার সকালে বান্দরবানের বালাঘাটাস্থ দলীয় কার্যালয়ে ইউপিডিএফর প্রতিবাদ সভা করার কথাছিল। তবে দলীয় কার্যালয়সহ বালাঘাটায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকায় সভা করতে পারেনি ইউপিডিএফ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution