বুধবার, ২৪ Jul ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন

আমার গাড়ি নিরাপদ ডাটাবেজ থেকে হারানো ব্যাগ উদ্ধার

আমার গাড়ি নিরাপদ' ডাটাবেজ ব্যবহার করে সিএনজিতে ভুলে রেখে যাওয়া জিনিসপত্র ০২ ঘন্টার মধ্যে উদ্ধার করেছে পুলিশ আমার গাড়ি নিরাপদ' ডাটাবেজ ব্যবহার করে সিএনজিতে ভুলে রেখে যাওয়া জিনিসপত্র ০২ ঘন্টার মধ্যে উদ্ধার করেছে পুলিশ

মীর শওকত আলম ভুঁইয়া, চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ‘আমার গাড়ি নিরাপদ’ ডাটাবেজের মাধ্যমে হারানো জিনিস ফিরে পেয়েছেন শিল্পী আক্তার নামে এক যাত্রী।

মঙ্গলবার ১৮ জুন  জিনিসপত্রসহ হারানো ব্যাগটি উদ্ধার করে শিল্পী আক্তারের নিকট হস্তান্তর করে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

জানা গেছে,মঙ্গলবার ১৮ জুন নারী কনস্টেবল শিল্পী আক্তার ও তার মা অলংকার মোড় হতে হালিশহর থানাধীন শান্তিবাগ এর উদ্দেশ্যে একটি সিএনজি যোগে আসেন। শান্তিবাগ নেমে গিয়ে তার নিকট থাকা হাত ব্যাগটি ভুলক্রমে সিএনজির সিটের পিছনে রেখে বাসায় চলে যান।

ইতিমধ্যে সিএনজিটিও চলে যায়। পরক্ষণেই নারী পুলিশ বাসায় গিয়ে হাত ব্যাগের কথা মনে পড়লে বাসা হতে বের হয়ে দ্রুত শান্তিবাগ মোড়ে এসে দেখেন সিএনজিটি সেখানে নেই। নারী পুলিশ হালিশহর থানা পুলিশের শরণাপন্ন হন। ভুল করে সিএনজিতে হাত ব্যাগটি রেখে নেমে যাওয়ার বিষয়টি জানান। তিনি বলেন  তার ব্যাগে ২জোড়া স্বর্ণের কানের দুল, ১টি স্বর্ণের আংটি, ব্যাংক এর এটিএম কার্ড এবং প্রয়োজনীয় কাগজপত্র ছিলো।

হালিশহর থানার এসআই তীথংকর দাস এর নেতৃত্বে মোবাইল টিম হালিশহর থানাধীন ঘটনাস্থল শান্তিবাগ এলাকাসহ বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে। টানা ২ ঘন্টার প্রচেষ্টায় অবশেষে সিএনজিটির রেজিস্ট্রেশন নম্বর সনাক্ত করা সম্ভব হয়। সিএমপি’র “আমার গাড়ি নিরাপদ” ডাটাবেজ হতে তথ্য প্রযুক্তির সহায়তায় সিএনজিটির ড্রাইভার ও মালিকের নাম ঠিকানা সনাক্ত করা সম্ভব হয়।

মোবাইল টিম হালিশহর থানা এলাকা হতে নারী পুলিশ সিএনজিতে ভুলক্রমে রেখে যাওয়া হাত ব্যাগটি সিএমপি’র আকবরশাহ্ থানাধীন বিশ্ব কলোনী, বি-ব্লক এলাকা হইতে উদ্ধার করতে সক্ষম হন। নারী পুলিশ শিল্পী আক্তার উদ্ধারকৃত মালামাল ও হাত ব্যাগ বুঝে পেয়ে হালিশহর থানা পুলিশের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution