মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫১ অপরাহ্ন

আমরণ অনশনে অসুস্থ শিক্ষকের মৃত্যু

ই-কণ্ঠ ডেস্ক রিপোর্ট:: ঢাকার প্রেসক্লাবের সামনে নন-এমপিওভুক্ত ইবতেদায়ি শিক্ষকদের আমরণ অনশন চলছে। ইতিমধ্যে ১৮৫ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। তার মধ্যে কুষ্টিয়ার এক নন-এমপিও শিক্ষকের মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন, কুষ্টিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা তারিকুর রহমান।

মাওলানা তারিকুর রহমান জানান, ওই শিক্ষকের নাম আব্দুল মান্নান। তিনি নন-এমপিওভুক্ত কুষ্টিয়ার মিরপুর চিথলিয়া দাখিল মাদ্রাসার সুপার হিসেবে কর্মরত ছিলেন।

তিনি আরো জানান, নন-এমপিওভুক্ত ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের অনশনরত অবস্থায় তিনি খুব বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে কুষ্টিয়ায় নিয়ে আসা হয়। তার অবস্থার অবনতি হলে তাকে মিরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তার স্বাস্থ্যের আরো অবনতি হলে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। তিনি সেখানে স্ট্রোক করে গত রবিবারে মারা যান।

উল্লেখ্য, নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে গত ২৬ ডিসেম্বর ২০১৭ সাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষকরা আমরণ অনশন কর্মসূচি পালন করছেন। অনশনরত অবস্থায় ওই শিক্ষক অসুস্থ হয়ে পড়লে তাকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। পরবর্তীতে তার শারীরিক অবস্থার অবনতি হলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার দুপুরে তিনি স্ট্রোক করে মারা যান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution