বুধবার, ২৪ Jul ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

আজ সারাদেশে সকাল-সন্ধ্যা ‘বাংলা ব্লকেড’

কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক:: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আজ বুধবার (১০ জুলাই) দেশে সকাল-সন্ধ্যা ব্লকেড কর্মসূচি পালন করবে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এদিকে কোটা বহাল রাখা নিয়ে আদালতের দেয়া আদেশের স্থগিতাদেশ চেয়ে করা আপিলের শুনানিও হবে আজ।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেল সাড়ে ৬টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম এ ঘোষণা দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম, হাসনাত আব্দুল্লাহ, আসিফ মাহমুদসহ প্রমুখ।

তিনি বলেন, চার দফা নয়, আমাদের এখন দাবি একটা। তা হলো- সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লেখিত অনগ্রসর গোষ্ঠীর জন্য কোটাকে ন্যূনতম পর্যায়ে এনে সংসদে আইন পাস করতে হবে।

নাহিদ ইসলাম বলেন, আগামীকাল আমাদের আন্দোলনের কর্মসূচি হিসেবে সারাদেশে সকাল ১০টা থেকে সূর্যাস্ত পর্যন্ত ব্লকেড কর্মসূচি পালিত হবে। এ ব্লকেডের অন্তর্ভুক্ত হবে সড়ক ও রেলপথ।

ব্লকেড কর্মসূচির আওতায় ঢাকা, বরিশাল ও রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে অবরোধ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। এতে কয়েক দিন ধরেই সড়ক, মহাসড়ক ও ট্রেনে চলাচলকারীদের পড়তে হচ্ছে ভোগান্তিতে।

সকাল-সন্ধ্যা বাংলা ব্লকেড কর্মসূচি ঘোষণার পর বুধবার সকাল থেকেই রাজধানীর সড়কগুলোতে বেড়েছে যানবাহনের চাপ। ভোগান্তি এড়াতে সময় হাতে রেখে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন সাধারণ মানুষ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024  Ekusharkantho.com
Technical Helped by Titans It Solution